কাশবন
কাশবন

মোঃ হাউশ মিয়া, মাধবপুর হবিগঞ্জ প্রতিনিধি: মানুষ আনন্দের খুঁজে শত শত মাইল পথ অতিক্রম করে, আর সেই সৌন্দর্য যদি বাড়ির মানুষ মুগ্ধ পাশে থাকে তাহলে তো কথা নেই । ছুটির দিনে ছাতিয়াইনের কাশবন হাজারো ভ্রমন পিপাসুদের পদচারণায় মুখরিত হয়ে উটে ।

হবিগঞ্জের মাধবপুর উপজেলার রতপুর-ছাতিয়াইন সরক মোড়ে দীর্ঘ জ্যাম তৈরি হয়, পরিবার পরিজন নিয়ে একটু আনন্দের জন্য বাড়ি ছেড়ে সবাই জেলার বিভিন্ন স্হান থেকে আসেন মানুষ।ব্যক্তিগত ভাড়ায় গাড়ি নিয়ে আসেন পর্যটকরা।

ক্যামেরায় সুন্দর সুন্দর দৃশ্য ফ্রেমে বন্দি করেন, নিজেরা বন্দি হোন কাশফুলের সাথে গত কয়েকদিন আগে থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয় এই কাশবন, প্রতিদিন দূর দুরান্ত থেকে মানুষ ছুটে আসছেন কাশবনে । মানুষের মুখে মুখে একন কাশবনের নাম।

সোমবার সরজমিনে গিয়ে দেখা যায় প্রায় ১০/১৫ টি গাড়ি রাস্তার দুইপাশে দাড়িয়ে আছে,শত শত মানুষের উপস্থিতিতে পদচারণ ছাতিয়াইন কাশবন এলাকা, বাড়তি একটা সুন্দর সৌন্দর্য দেখা যায় এই কাশবনের চারদিকে ।

কাশবনে ঘুরতে আসা একাদিক মানুষের সাথে কথা হলে তারা জানান, মাধবপুর উপজেলা এই নিয়ে তৃতীয় বার কাশবনের দেখা মিলছে, এমন একটা সুন্দর জাগায় ঘুরতে এসে খুব ভাল লাগলো । করোনায় ঘর বন্দি থাকতে থাকতে ক্লান্তি চলে এসেছিলো , এখানে একটু সময়ের জন্য ঘুরতে এসে ক্লান্তি হত্যাশা কিছুটা দূর হয়েছে ।

পাশ্ববর্তী ইউনিয়ন থেকে ঘুরতে আসা ৯নং নোয়াপাড়া ইউনিয়ন যুবলীগ নেতা শেখ মোহাম্মদ বাহার জানান গত কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে কাশবনের দৃশ্য দেখতেছি, পরিকল্পনা করে রাখছিলাম সোমবারে সেখানে যাব, এখানে সৈয়দ ভাগিনাকে সাথে নিয়ে এসে দেখি সত্যি অপরুপ,

এক কথায় অসাধারণ। জীবন দাশ নামে এক স্হানীয় জুবক বলেন এত মানুষ এখানে আসবেন স্বপ্নেও ভাবিনি” আমাদের এলাকার নাম মানুষের মুখে মুখে , কাশবনের সৌন্দর্যে ।