মোঃসাইদুর রহমান মাদারীপুর প্রতিনিধিঃ ইলিশ সংরক্ষণ অভিযানে পদ্মায় ইলিশ নিধনের অপরাধে মাদারীপুরের শিবচরে ১৫ জন জেলেকে ১ বছর করে কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। রবিবার সন্ধায় আটককৃতদের সাজা প্রদান করা হয়।

রবিবার ভোররাত থেকে বিকেল পর্যন্ত পদ্মানদীর শিবচর অংশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট এবিএম সরোয়ার রাব্বির নেতৃর্ত্বে ইলিশ সংরক্ষণ অভিযানের অংশ হিসেবে পদ্মা নদীর বিভিন্ন স্থানে রবিবার ভোররাত থেকে বিকেল পর্যন্ত অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। এসময় মৎস বিভাগ ও পুলিশের একটি টিম উপস্থিত ছিল।

অভিযানকালে পদ্মা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার করায় ১৫ জেলেকে নদী থেকে আটক করে পুলিশ। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাদের ১ বছর করে সাজা প্রদান করা হয়। এসময় জব্দকৃত প্রায় ১৮ হাজার ৩ শ মিটার জাল আগুনে পুড়িয়ে ধ্বংশ করা হয়।

আর জব্দকৃত ২০ কেজি ইলিশ উপজেলা প্রতিবন্ধী প্রশিক্ষন কেন্দ্রে বিতরন করা হয়েছে। উপজেলা সহকারী কমিশনার(ভূমি) এম রকিবুল হাসান বলেন, মা ইলিশ রক্ষায় আমাদের অভিযান অব্যাহত আছে। ইলিশ শিকারের অপরাধে ১৫ জেলেকে এক বছর করে জেল প্রদান করা হয়েছে।