বান্দরবান জেলার লামা-আলীকদম সড়ক

এরশাদুল ইসলাম, বান্দরবান জেলা প্রতিনিধিঃ

বান্দরবান জেলার লামা-আলীকদম সড়কে যাতায়াতের একমাত্র মাধ্যম হচ্ছে এই রাস্তা, ভারি বৃষ্টির কারনে রাস্তার পাশ ভেঙে হুমকির মুখে পড়েছে লক্ষ-লক্ষ মানুষ।

এই রাস্তা দিয়ে প্রতিদিন হাজারো গাড়ি যাতায়াত করে এবং লামা আলীকদম এ যাওয়ার এটিই একমাত্র মাধ্যম।

উক্ত ভাঙ্গার পাশে একটি বড় ওয়াল দিলে রাস্তা টি রক্ষা হবে বলে মনে করেন স্হানীয় বাসিন্দারা।

লামা-আলীকদম সড়কে ইয়াংছা (৬ মাইল) নামক স্থানে উক্ত রাস্তার পাশ টি ভেঙেছে, রাস্তার পাশ ভেঙ্গে রাস্তার কিছু অংশ সহ নিয়ে গেছে।

এখনি যদি এর কোন পদক্ষেপ নেওয়া না হয় তাহলে যে কোন সময় অনেক বড় ধরনের দূর্ঘটনা হতে পারে।

পাহাড়ের মাঝখানে এই রাস্তা, রাতের আঁধারে গাড়ি চালানো অনেক কষ্ট দায়ক, এ বিষয়ে লামা-আলীকদম সড়কের কয়েকজন ড্রাইভারের সাথে কথা বল্লে তারা জানায়, পাহাড়ের মাঝখানে এই রাস্তা দিয়ে গাড়ি চালাতে আমাদের তেমন কোন সমস্যা না হলেও বাহির থেকে নতুন কোন ড্রাইভার এই রাস্তায় আসলে তাদের অনেক সময় সমস্যার সম্মুখীন হতে হয়।

কারণ কোন জায়গায় কি আছে তারা জানেন না, এবং রাস্তার দুই পাশে জঙ্গল হয়ে যাওয়ার কারনে অনেক সময় রাতে রাস্তা ও ঠিক মতো দেখা যায় না।

তারা আরো বলেন, ইয়াংছা (৬ মাইল) নামক স্থানের ভাঙ্গন টি নিয়ে আমরা অনেক কষ্টে আছি, আমাদের ভয়ে ভয়ে গাড়ি চালাতে হচ্ছে, কারণ লামা আলীকদম যাতায়াতের জন্য একটিই আমাদের একমাত্র মাধ্যম,

তাই আমরা সড়ক ও জনপদ বিভাগের কর্তৃপক্ষ’কে দৃষ্টি আকর্ষণ করছি, যাতে লামা-আলীকদম সড়কের (৬ মাইল) নামক স্থানের রাস্তার পাশ ভাঙ্গনের পাশে বড় করে একটা ওয়াল দেয় এবং রাস্তার দুইপাশের জঙ্গল গুলো পরিষ্কার করে আমাদের গাড়ি চালাতে সুবিধা করে দেয়।