যশোর অভয়নগরে করোনার উচ্চঝুঁকি থাকা স্বত্তেও থামছে না ঈদ শপিং….

0
করোনার উচ্চঝুঁকি থাকা স্বত্তেও থামছে না ঈদের শপিং

মোঃওবাইদুল হক, স্টাফ রিপোর্টার যশোরঃ সারা দেশের ন্যায় যশোর অভয়নগর উপজেলায় করোনা সংক্রমণ দিনকে দিন বেড়েই চলেছে। চারিদিকে মৃত্যুর সংবাদ, সেই সাথে রুগী বহনকারী এম্বুলেন্স এর ইমার্জেন্সি হর্নের শব্দ।

কিন্তু   সবকিছুকে উপেক্ষা করে জমে উঠেছে ঈদের কেনাকাটা। ক্রেতা-বিক্রেতারা মেতে উঠেছে কেনা বেচায়। করোনা বলে কিছু আছে বলে মনেই হয় না।সোমবার অভয়নগরের বন্দরনগরী খ্যাত নওয়াপাড়া বাজারে  রাস্তায় লোকের চলাচল ছিলো নিয়ন্ত্রণ হীন।

সবাই ব্যস্ত কেনাকাটা নিয়ে। নেই কোনো সামাজিক দূরত্ব।  সড়কে রীতিমতো যানজট। কে কার আগে যাবে ছিলো সেই প্রতিযোগিতা। এদিকে আইন-শৃংখলা বাহিনীর তৎপরতা চোখে পড়ে নি। অনেকের মুখে মাস্ক দেখা গেলেও অধিকাংশই ছিলো থুতনির নিচে।  

বিপনি-বিতান,শপিং মল গুলো তে ক্রেতাদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মত।  ছিলো না স্বাস্থ্য বিধি মানার বালাই। মাছ বাজার,মুদি দোকান, কাচাবাজার সর্বত্রই উপচে পড়া লোকের ভীড়।

সরকারী সিদ্ধান্ত মোতাবেক স্বাস্থ্য বিধি মেনে বেচাকেনা করার কথা থাকলে ও অধিকাংশ মানুষ মানছে না।করোনার উচ্চ ঝুকি তে থাকা এই উপজেলায় জনগণের এই অবাধ চলাচল ও স্বাস্থ্য বিধি না মেনে চলাচল মারাত্মক পরিস্থিতি  সৃষ্টি করতে পারে বলে আশংকা প্রকাশ করেছেন বিজ্ঞজনেরা।