জাতীয় মাধবপুরে ক...

মাধবপুরে কোটি টাকার প্রকল্প ধংশের মুখে,মনে হয় খোজ নেওয়ার মতো কেউ নেই

-

- Advertisment -

হৃদয় এস এম শাহ্-আলম হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃ

হবিগঞ্জের মাধবপুর উপজেলা মধ্যে অবস্থিত একটি সুনাম ধন্য সমুদ্র যেটাকে সবাই এক নামে ছিনে সোনাই নদী নামে। এবং বাংলাদেশর বই প্রস্তুকে উল্লেখ আছে যে মাধবপুর কোন নদীর তৈরে অবস্থিত উত্তর মিলে যে সোনাই নদীর তৈরে অবস্থিত।

নদীটির মধ্যে দুইটি র্্যাবার ড্যাম রয়েছে। এটি ভারত সিমান্ত থেকে উপজেলার ধর্মঘর ইউনিয়ন দিয়ে আঁকা বাঁকা হয়ে উপজেলার নানান স্হান দিয়ে মাধবপুর নদীর সাথে মিল রয়েছে। নদীটির মধ্যে মূলত দুইটি র্্যাবার ড্যাম রয়েছে। একটি অলিপুর র্্যাবার ডাম অপরটি বহড়া র্্যাবার ড্যাম।

র্্যাবার ড্যাম

বাংলাদেশ সরকারের কোটি কোটি টাকার বাজেটে তৈরি হয় সোনাই নদীর অলিপুর নামক র্্যাবার ড্যামটি।এই র্্যাবার ড্যাম থেকে কৃষক গণ পানি দিয়ে ফসল ফলাতে সক্ষম হয়।তবে এর দূর দশার কারণে কৃষক এ সেবা পাচ্ছে না বলে দাবি জানান স্হায়ী কৃষকরা।

উক্ত র্্যার ড্যাম টি গত দুই বছর ধরে ভ্যাংগে পরে আছে কেউ এর কোনো খোজ খবর নেননি।এতে নষ্ট হচ্ছে সরকারের কোটি টাকার সম্পদ। এ বিষয়ে নদীটি ব্যবস্হাপনা ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ মোবারক মিয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান,

আমর গত এপ্রিল মাসে আমাদের নতুন কমিটি নির্বাচনের মাধ্যমে গঠন করা হয়েছে।আমরা অতি দ্রুত অলিপুর নামক র্্যাবার ড্যাম টি মাননীয় প্রধানমন্ত্রীর সহযোগিতা চেয়ে এর মেরামত কাজ করবো।

সর্বশেষ সংবাদ

- Advertisement -

সর্বাধিক পঠিত

- Advertisement -

আজকের সেরা খবরসম্পর্কিত
আপনার জন্য প্রস্তাবিত