জামালপুর পৌরসভার বাজেট ঘোষণা করলেন নবনির্বাচিত মেয়র ছানোয়ার হোসেন ছানু

0
ছানোয়ার হোসেন ছানু
নবনির্বাচিত মেয়র ছানোয়ার হোসেন ছানু

হাসান আহাম্মেদ সুজন, জামালপুর প্রতিনিধিঃ জামালপুর পৌরসভার ২০২১-২২ অর্থ বছরের জন্য প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। ৩০ জুন বুধবার দুপুরে জামালপুর পৌরসভার মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এই বাজেট ঘোষণা করেন পৌরসভার নবনির্বাচিত মেয়র ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব ছানোয়ার হোসেন ছানু।

প্রস্তাবিত বাজেটে মোট আয় ধরা হয়েছে ২৮৩ কোটি ৭১ লাখ ৭২ হাজার ৯৮ টাকা। ব্যয় ধরা হয়েছে ২৭৩ কোটি ৬৮ লাখ ৬৬ হাজার ৪৭১ টাকা। ১০ কোটি ৩ লাখ ৫ হাজার ৬২৭ টাকা স্থিতি দেখানো হয়েছে। সবমিলিয়ে রাস্তাঘাট, ড্রেনেজ, পানি সরবরাহ ব্যবস্থা, বর্জ্য ব্যবস্থাপনা ও নগর অবকাঠামো উন্নয়নকে গুরুত্ব দেওয়া হয়েছে।

পৌর মেয়র প্রস্তাবিত বাজেট সম্পর্কে বিভিন্ন দিক তুলে ধরে বলেন, আমি মেয়র নির্বাচিত হবার পর প্রথম এই বাজেটে পৌরবাসীর সকল নাগরিক সেবা নিশ্চিতকরণ ও পৌরসভার উন্নয়ন প্রাধান্য পেয়েছে। সেই লক্ষ্যে অতি দ্রুত পৌর নাগরিকদের সুবিধার জন্য হটলাইন চালু, প্রত্যেক ওয়ার্ডের গুরুত্বপূর্ণ মোড়ে অভিযোগ বাক্স স্থাপনসহ পৌর এলাকার অবকাঠামোগত উন্নয়ন ত্বরাণ্বিত করা হবে।

অনুষ্ঠিত বাজেট নিয়ে সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন, জামালপুর প্রেসক্লাবের সভাপতি ( চ্যানেল আই) জেলা প্রতিনিধি হাফিজ রায়হান সাদা, সাধারণ সম্পাদক ( এটিএন বাংলা ও এটিএন নিউজ ) জেলা প্রতিনিধি লুৎফর রহমান, মোস্তফা বাবুল, বজলুর রহমান, কাফি পারভেজ, আব্দুল জলিল, মোস্তফা মনজু প্রমুখ।

এসময় জামালপুর পৌরসভার সচিব হাফিজুর রহমান, নির্বাহী প্রকৌশলী সুব্রত তরফদার, প্যানেল মেয়র ফজলুর রহমান, রাজীব সিংহ সাহা,কাউন্সিলররা ও কর্মরত ইলেকট্রনিকস ও প্রিন্ট মিডিয়ার সকল সাংবাদিক সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

হাসান আহাম্মেদ সুজন জামালপুর প্রতিনিধি